আয়না
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

ওগো আয়না!
তোমায় বলি তুমি জগতের ঢাল,
তোমাতে দেখি মুখ ভবিষ্যতের হাল।
অঙ্গের কালি নিবারণ করো সামনে তা এনে,
সাজাও সবে নিদারুণ ভাবে আলো নয়নে।
ওগো আয়না!
তোমার সাথী মানুষ মেকাপ সদা রহে চিরনি,
বদনখানি ফাকি দিয়ে কখনো মনকে দ্যাখোনি।
দেহ না দেখে মনকে যদি কোনোদিন হেরা যেত,
তবে কি ধরায় এতটা পাপী,অত্যাচারী ঠাঁই পেত।
ওগো আয়না!
করিনি বায়না নিজ গহীনে ঝাঁকো,
কল্পনাতে প্রশ্ন করো? রঙিন স্বপ্ন আঁকো।
ঘুচতো তখন সমাজ কালিমা,মন পরিষ্কার হতো,
অন্ধ নয় করে অভিনয়,প্রতিবিম্ব বলে দিতো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
০১-০৩-২০১৯ ২১:৫৫ মিঃ

অসাধারণ প্রতিচ্ছবি